দৌলতপুরে গার্মেন্টস শ্রমিকের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক:
কুষ্টিয়ার দৌলতপুরে ঢাকা থেকে আসা পোশাক কারখানার এক শ্রমিকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
বৃহস্পতিবার উপজেলার ফিলিপনগর ইউনিয়নের সিরাজনগর গ্রামের আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন কুষ্টিয়ার সিভিল সার্জন ডা: এ এইচ এম আনোয়ারুল ইসলাম।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ঢাকার ইন্সটিটিউট অফ ল্যাবরেটরি মেডিসিন থেকে ৬৬ টি ও কুষ্টিয়া মেডিকেল কলেজ পিসিআর ল্যাব থেকে ৬৭ টি মোট ১৩৩ টি রিপোর্ট হাতে এসেছে। এর মধ্যে কুষ্টিয়া মেডিকেল কলেজ পিসিআর ল্যাব থেকে একজন কোভিড-১৯ রোগী শনাক্ত হন।

জানা যায়, ঢাকার একটি গার্মেন্টেসে শ্রমিক হিসেবে কর্মরত ওই ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে গত ৪ এপ্রিল ঢাকা থেকে দৌলতপুরে গ্রামের বাড়িতে আসেন। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের কর্মীরা পরের দিন ৫ এপ্রিল ওই ব্যক্তির কাছ থেকে নমুনা সংগ্রহ করেন। আক্রান্ত ওই ব্যক্তি বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন। তার বাড়িটি বর্তমানে লকডাউন ঘোষণা করা হয়েছে। নমুনা সংগ্রহের আগে ওই ব্যাক্তি অনেকের সংস্পর্শে আসতে পারে বলে ধারণা করা হচ্ছ।

এ নিয়ে কুষ্টিয়া জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৮ জনে। এর মধ্যে কুষ্টিয়া সদর ১, দৌলতপুর ৫, ভেড়ামারা ২, কুমারখালী ৫, খোকসা ১ এবং মিরপুরে ৪ জন। এছাড়াও ঢাকা থেকে আক্রান্ত হয়ে আসা ২ জন বর্তমানে কুষ্টিয়ায় আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে কুমারখালী উপজেলার ২ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার জানান, কুষ্টিয়া এফডাব্লিউভিটিআই আইসোলেশন ইউনিটে বর্তমানে ৭ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির