শিরোনামঃ
জন্মাষ্টমীর শুভেচ্ছা জানালেন বনশ্রী বিশ্বাস স্মৃতি কনা শুভ জন্মাষ্টমীর শুভেচ্ছা জানালেন জাপান আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান দৌলতপুরে সাংবাদিকের নামে মামলা,প্রত্যাহারের দাবিতে মানব বন্ধন। কাতারে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী নিহত শান্তিরক্ষা মিশনে লেবানন যাচ্ছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ সংগ্রাম স্বাস্থ্যখাতের দুর্নীতি দূর করতে কঠোর পদক্ষেপ সরকারের : হানিফ অসচ্ছল শিক্ষার্থীদের মোবাইল কিনতে টাকা দেবে সরকার প্রধানমন্ত্রীর করোনাকালীন আর্থিক সহায়তা পেলেন রাঙ্গামাটির সাংবাদিকরা আত্রাইয়ে ১৮ গৃহহীন পরিবার পেলো দুর্যোগ সহনীয় পাকাঘর মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ আ.লীগের সাবেক সহ-সম্পাদক সাখাওয়াত হোসেন মোহনের নেতৃত্বে ৫শত বৃক্ষরোপন

ঠাকুরগাঁওয়ে একদিনে শনাক্ত ১৭ জন উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু


ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে একদিনে এক মেডিকেল টেকনেশিয়ানসহ ১৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে এবং করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ২ জনের।

শুক্রবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় সদর হাসপাতালে তিনি মারা যান সদর উপজেলার আকচা ছোট বঠিনা গ্রামের রানী (২৩)। স্বামীর বাড়ির লোকজন লাশ নিতে অস্বীকৃতি জানালে বাপের বাড়ির এলাকায় লাশ দাফন করা হয়।

তিনি করোনার উপসর্গ নিয়ে সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু তার শ্বশুড়বাড়ির লোকজন তথ্য গোপন করায় দেরীতে করোনার নমুনা সংগ্রহ করা হয়। এ অবস্থায় গতকাল শুক্রবার ভোর রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে সে মারা যায়। রানী ওই এলাকার রাজার মেয়ে ও সদর উপজেলার আউলিয়াপুর কচুবাড়ী এলাকার আকবার আলীর স্ত্রী।

সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, প্রথমে তার স্বামীসহ শ্বশুড়বাড়ির লোকজন রানীর লাশ নিতে অস্বীকৃতি জানায়। পরে তার বাপের বাড়িতে লাশ নিয়ে গেলে সেখানেও এলাকাবাসী লাশ দাফনে বাধা প্রদান করে। পরে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে পাশ্ববর্তী কশালবাড়ী এলাকায় তার লাশ দাফন করা হয়।

এর আগে গত বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে জ্বর ও গলাব্যাথা নিয়ে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি হন ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের নেংটিহারা গ্রামের মইজ উদ্দিনের ছেলে আ: জলিল (২৩)।

পরে বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মৃত্যু বরণ করেন সেই যুবক। ঠাকুরগাঁও সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: রাকিবুল আলম বিষয়টি নিশ্চিত করেন। মারা যাওয়ার পর তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্যবিধি মেনে দাফনের বন্দোবস্ত করা হয়।

এছাড়াও নতুন আক্রান্তদের নিয়ে জেলায় শনাক্ত মোট রোগীর সংখ্যা ৮৪ জনে দাঁড়াল বলে শুক্রবার সকালে নিশ্চিত করেছেন ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মো. মাহফজুর রহমান সরকার।

তিনি জানান,নতুন আক্রান্তদের মধ্যে ১৪ জন পুরুষ ও ৩ নারী এবং তাদের বয়স ১৭ থেকে ৩৯ বছরের মধ্যে। এদের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলায় ২ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ৯ জন, পীরগঞ্জ উপজেলায় ৩ জন, হরিপুর উপজেলায় ২ জন ও রাণীশংকৈল উপজেলায় ১ জন রয়েছেন।

ঠাকুরগাঁও জেলা থেকে এ পর্যন্তএক হাজার ৪শ ৫০ জনের নমনু ঢাকা, রংপুর ও দিনাজপুরে পরীক্ষার জন্য পাঠনো হয়েছে। এর মধ্যে এক হাজার ২শ ৪৫ জনের ফলাফল পাওয়া গেছে বলে জানান সিভিল সার্জন ।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির