শিরোনামঃ
বঙ্গবন্ধুর বাঙালি জাতীয়তাবাদের সীমানা ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় ১৫ আগস্টে জহিরুল আলম জসিমের শ্রদ্ধাঞ্জলি ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় ১৫ আগস্টে আহমেদ ফিরোজের শ্রদ্ধাঞ্জলি জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যাকাণ্ডের পরে, বাঙালি জাতিকে পৃথিবীর আর কেউ বিশ্বাস করত না: এফ এম এইচ আলী গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা: তুরস্ক বঙ্গবন্ধুর সংগ্রাম ও আত্মত্যাগ বিশ্ব আজও স্মরণ করে ইসরাইল যাচ্ছেন আরব আমিরাতের যুবরাজ! জিয়া মার্শাল ল’ জারির মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করে আমিরাতের সাথে সম্পর্ক ছিন্ন করার হুমকি তুরস্কের বঙ্গবন্ধুসহ ১৫আগষ্টের সকল শহীদের প্রতি বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রসায়নবিদ ডক্টর জাফর ইকবালের শ্রদ্ধাঞ্জলি

দৌলতপুরে পোনা মাছ অবমুক্ত করলেন এমপি বাদশা

নিজস্ব প্রতিবেদক:
২০১৯-২০ অর্থবছরে রাজস্ব বাজেটের আওতায় সরকারি জলাশয়ে মাছের পোনা ছাড়ার অনুষ্ঠানে বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ বলেন, সরকারি সম্পত্তি ব্যাক্তিগত দখলে রাখা যাবেনা। নদীকে পুকুর বানিয়ে নদী ধ্বংস করা যাবে না।

তিনি বলেন, হিসনা নদী পুনরায় খনন করে পুনরুজ্জীবিত করতে চাই,বাঁধ তুলে দিতে চাই। এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে আলাপ হয়েছে,সর্বোচ্চ পর্যায়ের আশ্বাসও পাওয়া গেছে।

উপজেলা মৎস দপ্তর কুষ্টিয়ার দৌলতপুর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এমপি বাদশা।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন বলেন, মাছ ছাড়ার পাশাপাশি রক্ষণাবেক্ষণে গুরুত্ব দিতে হবে, পোনা মাছ ধরে খেলে হবে না।

এছাড়া মথুরাপুর আশ্রয়ন প্রকল্পের মানুষদের সহয়তায় পাশে থাকার কথা জানান উপজেলা চেয়ারম্যান।

উপজেলার মথুরাপুর আশ্রয়ন প্রকল্প এলাকায় ‘মাছ চাষে গড়বো দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শ্লোগানে আয়োজনটির সভাপতিত্ব করেন দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার। বক্তব্যে সরকারি জলাশয়ে পোনা অবমুক্ত করার গুরুত্ব তুলে ধরেন তিনি।

পরে স্থানীয় দু’টি জলাশয়ে মাছের পোনা ছাড়া হয়।

উল্লেখ্য, কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার মধ্যদিয়ে প্রবাহিত হিসনা নদী এ অঞ্চলের ইতিহাসের একটি বর্ণাঢ্য নদী। এছাড়া এখানে পদ্মা ও মাথা ভাঙ্গা নদীর অংশ রয়েছে। ক্ষতবিক্ষত হিসনা নদীটি এখন মৃত প্রায়। অবৈধ বাঁধ ভেঙ্গে দিয়ে খনন ও রক্ষণাবেক্ষণের মাধ্যমে প্রাণ ফিরে পেতে পারে হিসনা।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির