শিরোনামঃ
বঙ্গবন্ধুর বাঙালি জাতীয়তাবাদের সীমানা ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় ১৫ আগস্টে জহিরুল আলম জসিমের শ্রদ্ধাঞ্জলি ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় ১৫ আগস্টে আহমেদ ফিরোজের শ্রদ্ধাঞ্জলি জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যাকাণ্ডের পরে, বাঙালি জাতিকে পৃথিবীর আর কেউ বিশ্বাস করত না: এফ এম এইচ আলী গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা: তুরস্ক বঙ্গবন্ধুর সংগ্রাম ও আত্মত্যাগ বিশ্ব আজও স্মরণ করে ইসরাইল যাচ্ছেন আরব আমিরাতের যুবরাজ! জিয়া মার্শাল ল’ জারির মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করে আমিরাতের সাথে সম্পর্ক ছিন্ন করার হুমকি তুরস্কের বঙ্গবন্ধুসহ ১৫আগষ্টের সকল শহীদের প্রতি বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রসায়নবিদ ডক্টর জাফর ইকবালের শ্রদ্ধাঞ্জলি

বাংলাদেশে কমে আসছে করোনার প্রকোপ: রিপোর্ট

বাংলাদেশে কমে আসছে করোনা ভাইরাসের প্রকোপ। অপরদিকে প্রতিবেশী দেশ ভারতে ভয়াবহ আকার ধারণ করেছে করোনা সংক্রমণ।

Ad by Valueimpression
বিশ্বব্যাপী করোনা ভাইরাস নিয়ে তথ্য দেওয়া মার্কিন যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিপোর্টে এ কথা জানানো হয়।

সোমবার (৬ জুলাই) জনস হপকিন্সের ট্র্যাকার অনুযায়ী, বাংলাদেশে করোনা ভাইরাসের প্রকোপ কমে আসতে শুরু করেছে। সংক্রমণের ১৮তম সপ্তাহে এসে আক্রান্ত ও মৃত্যুর হার দুটিই কমছে।

বাংলাদেশের জন্য স্বস্তির খবর দিলেও ভারতে করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী বলে জানায় জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়।

জনস হপকিন্সের রিপোর্ট বলছে, বাংলাদেশে কোভিড-১৯ প্রথম সংক্রমণ ১১৯ দিন আগে মার্চ মাসের ৮ তারিখে ধরা পড়েছিল। এরপর থেকে এখন পর্যন্ত ১,৬৮,৬৪৫ জন করোনায় আক্রান্ত হন। আর মারা যান ২,১৫১।

বাংলাদেশে স্থানীয় সংক্রমণের ১৪, ১৫, ১৬ ও ১৭তম সপ্তাহ জুড়ে আক্রান্ত ও মৃত্যু সমান্তরালভাবে চূড়ায় উঠেছে। ১৮তম সপ্তাহে এসে এই রেখাচিত্র দুটি নিম্নমুখী হতে শুরু করেছে।

রিপোর্টে বলা হয়েছে, পরিসংখ্যান বিশ্লেষণ করে দেখা গেছে করোনা সংক্রমণের শীর্ষে রয়েছে বিশ্বের ২০টি দেশ। তবে বাংলাদেশের মতো রাশিয়া, চিলি, ইংল্যান্ড ও মিশরে করোনার প্রকোপ নিম্নমুখী।

বরাবরের মতো করোনা সংক্রমণের হারে ঊর্ধমুখী রয়েছে যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল, মেক্সিকো, পেরু, ইরান, কলম্বিয়া, দক্ষিণ আফ্রিকা, ইরাক, বলিভিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব, ইকুয়েডর এবং আর্জেন্টিনা।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির