শিরোনামঃ
বঙ্গবন্ধুর বাঙালি জাতীয়তাবাদের সীমানা ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় ১৫ আগস্টে জহিরুল আলম জসিমের শ্রদ্ধাঞ্জলি ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় ১৫ আগস্টে আহমেদ ফিরোজের শ্রদ্ধাঞ্জলি জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যাকাণ্ডের পরে, বাঙালি জাতিকে পৃথিবীর আর কেউ বিশ্বাস করত না: এফ এম এইচ আলী গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা: তুরস্ক বঙ্গবন্ধুর সংগ্রাম ও আত্মত্যাগ বিশ্ব আজও স্মরণ করে ইসরাইল যাচ্ছেন আরব আমিরাতের যুবরাজ! জিয়া মার্শাল ল’ জারির মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করে আমিরাতের সাথে সম্পর্ক ছিন্ন করার হুমকি তুরস্কের বঙ্গবন্ধুসহ ১৫আগষ্টের সকল শহীদের প্রতি বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রসায়নবিদ ডক্টর জাফর ইকবালের শ্রদ্ধাঞ্জলি

ঈদের পর অনুশীলনে ফিরতে ইচ্ছুক মাশরাফি

সবেমাত্র করোনা ভাইরাস থেকে মুক্ত হয়েছেন। কিন্তু প্রাণঘাতী এই ভাইরাসের রেশ এখনও রয়ে গেছে মাশরাফি বিন মুর্তজার শরীরে। অন্তত মাঠে ফেরার মতো সুস্থ এখনও হতে পারেননি তিনি। সে কারণে এই মুহূর্তে অনুশীলন করা সম্ভব হচ্ছে না অভিজ্ঞ এই ক্রিকেটারের। তবে ঈদুল আজহার পর অনুশীলনে ফিরতে ইচ্ছুক বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ওয়ানডে অধিনায়ক।
করোনা ভাইরাস থেকে সেরে ওঠা ব্যক্তিদের স্বাভাবিকভাবেই প্রথমদিকে কিছুটা দুর্বলতা থাকে। একই সঙ্গে তাদের পুনরায় আক্রান্ত হওয়ারও শঙ্কা থাকে। সে কারণেই আরও কয়েকদিন বিশ্রামে থাকতে চান মাশরাফি।

তিনি বলেন, ‘আমি এখনও পুরোপুরি সুস্থ হইনি। আশা করি আমি আবারো অনুশীলন শুরু করতে পারবো ঈদের পরে।’
গত ২০ জুন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর বাসাতেই প্রয়োজনীয় চিকিৎসা গ্রহণ করেন মাশরাফি। এর ১০ দিন পর আবারো নমুনা পরীক্ষা করলে ফলাফল পজিটিভ আসে তার। পরবর্তীতে ১৪ জুলাই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করে করোনামুক্ত হওয়ার ঘোষণা দেন তিনি। তবে মাশরাফি অনুশীলনে না ফিরলেও করোনা থেকে মুক্ত হওয়া বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু অনুশীলন শুরু করেছেন এরই মধ্যে। গত ২০ জুন করোনাভাইরাসে আক্রান্ত হন অপু। এরপর ১ জুলাই পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে তাঁর। এবার মাঠেও ফিরেছেন তিনি।
এই ব্যাপারে তিনি বলেন, ‘আমি অনুশীলন শুরু করেছি, তবে কিছু সমস্যা বোধ করছি। যেমন কম সময়ের জন্য শ্বাস ধরে রাখতে পারছি, দুর্বলতাও আছে। নারায়ণগঞ্জে আমি, রনি তালুকদার এবং আরো কয়েকজন ক্রিকেটার যারা প্রথম ডিভিশনে খেলে তারা একজন ট্রেইনারের অধীনে অনুশীলন শুরু করেছি।’

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির