ভারতে একদিনে রেকর্ড ৫৫ হাজার করোনা রোগী শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক
ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে রেকর্ড ৫৫ হাজার ৭৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া একই সময়ে আরও ৭৭৯ জন কোভিড-১৯ রোগী মারা গেছেন।

শুক্রবার (৩১ জুলাই) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, শীর্ষ আক্রান্ত দেশের তালিকায় সপ্তম স্থানে থাকা ভারতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৬ লাখ ৪০ হাজার ছাড়িয়েছে। এ ছাড়া নতুন করে আরো প্রায় আটশো মানুষের মুত্যুর পর ভারতে করোনায় প্রাণহানির সংখ্যাটা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৭৪৭ জনে।

ভাইরাসটির বিস্তার ঠেকাতে জারি জারি বিধিনিষেধগুলো প্রত্যাহার কিংবা শিথিল হচ্ছেই। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গতদিনে রেকর্ড সর্বোচ্চ ৬ লাখ মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে। দৈনিক পরীক্ষার সংখ্যা দশ লাখে উন্নীত করার লক্ষ্যে কাজ করছে তারা।

ভারতের লকডাউন সংক্রান্ত বিধিনিষেধগুলো অধিকাংশই প্রত্যাহার করে নেয়া হয়েছে। এছাড়া চলতি সপ্তাহে ইয়োগা প্রতিষ্ঠান ও জিমনেশিয়াম খুলে দেয়ার ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় সরকার। এছাড়া মানুষের চলাচল ও পণ্য পরিবহনের ওপর নিষেধাজ্ঞাগুলো প্রত্যাহার করে নেয়া হয়েছে।

প্রত্যন্ত গ্রামাঞ্চলে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। দেশটির সরকার বিধি-নিষেধ শিথিল করে সবকিছু সচল করার পরিকল্পনা ধীরে ধীরে বাস্তবায়ন করছে। তবে স্বাস্থ্য বিশেষজ্ঞরা সতর্ক করে দিয়ে বলেছেন, প্রত্যন্ত এলাকায় করোনার প্রকোপ বৃদ্ধি পেলে ভারতের দুর্বল স্বাস্থ্য-ব্যবস্থার মাধ্যমে তা মোকাবিলা করা সম্ভব হবে না।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির