রাঙামাটিতে বহুল প্রত্যাশিত পিসিআর ল্যাবের উদ্বোধন

করোনা পরিস্থিতিতে অবশেষে রাঙামাটিতে বহুল প্রত্যাশিত করোনা রোগী শনাক্তের পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে রাঙামাটি জেনারেল হাসপাতালে স্থাপিত পিসিআর ল্যাবটি উদ্বোধন করেন করোনা প্রতিরোধে জেলাভিত্তিক দায়িত্বপ্রাপ্ত সচিব ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের (বেপজা) চেয়ারম্যান পবন চৌধুরী।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধে স্বাস্থ্য বিষয়ক ব্যবস্থাপনাসহ সার্বিক বিষয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পবন চৌধুরী। এতে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক একেএম মামুুনুর রশীদ, পুলিশ সুপার আলমগীর কবির প্রমুখ।

উদ্বোধন শেষে সিভিল সার্জন জানান, এখন নমুনা সংগ্রহের পর ২৪ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষার ফলাফল দেওয়া সম্ভব হবে। প্রতি শিফটে ১০০ করে প্রয়োজনে ২০০ নমুনার পরীক্ষা করা সম্ভব। এর ফলে এখন প্রতিদিনের ফলাফল প্রতিদিন পাওয়া যাবে। এছাড়া রাঙামাটির সব উপজেলার সংগৃহীত নমুনার ফলও এক দিনে দেওয়া সম্ভব হবে। আমরা মনে করছি এর ফলে রাঙামাটিতে করোনার প্রাদুর্ভাব রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা সহজ হবে।

পবন চৌধুরী বলেন, পিসিআর ল্যাবটি রাঙামাটিবাসীর দীর্ঘদিনের দাবি ছিল। যেহেতু রাঙামাটির উপজেলাগুলো দুর্গম হওয়ার কারণে নমুনার ফলাফল পেতে সময় লাগতো এতে করে সংক্রমণ হারও বৃদ্ধি পাওয়ার শঙ্কা ছিল। এই ল্যাবের কার্যক্রম শুরু হওয়ার পর এখানকার জনগণ কোনও প্রকার বিলম্ব ও হয়রানি ছাড়া দিনে দিনে করোনার পরীক্ষার ফলাফল পাবে।

এসময় টি কে গ্রুপের অর্থায়নে স্বাস্থ্য বিভাগকে একটি অ্যাম্বুলেন্সও উপহার দেওয়া হয়। প্রসঙ্গত, বসুন্ধরা গ্রুপের ৬৯ লাখ টাকার অনুদানে রাঙামাটিতে স্থাপিত হয়েছে পিসিআর ল্যাব।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির