শান্ত খানের ৬ ছবির নায়িকা দীঘি


বিনোদন প্রতিবেদক:
এবার ৬টি চলচ্চিত্রে একসঙ্গে কাজ করতে চুক্তিবদ্ধ হলেন নবাগত নায়ক শান্ত খান ও নায়িকা দীঘি। এ দু’জনই ঢালিউডের জনপ্রিয় এবং পরিচিত মুখ। সম্প্রতি তারা একসঙ্গে কাজ করতে চুক্তিবদ্ধ হয়েছেন।

‘প্রেমচোর’ চলচ্চিত্রের মধ্যদিয়ে ঢালিউডে যাত্রা শুরু করা শান্ত খান বেশ কয়েকটি নতুন কাজের মধ্য দিয়ে জানান দিয়েছেন অভিনয় দক্ষতা। এরইমধ্যে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’, ‘শুভ সকাল’, ‘ধামাকা’, গ্যাংস্টার’, ‘৭১ এর ইতিহাস’ এবং ‘প্রিয়া রে’ চলচ্চিত্রে দীঘির সঙ্গে জুটিবদ্ধ হয়ে শান্ত খান ইতিমধ্যে কাজ শুরু করেছেন। এই ৬টি চলচ্চিত্রেই নায়ক শান্ত খানের বিপরীতে নায়িকা হিসেবে থাকছেন দীঘি।

স্টোরী স্প্যেলেস প্রোডাকশেন ব্যানারে কাজ শুরু হওয়া ‘টুঙ্গীপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রে পরিচালক হিসেবে থাকছেন সেলিম খান । এ সিনেমার প্রযোজক পিংকি খান।

রাসেল এন্টারপ্রাইজের ব্যানারে নির্মিত হবে ‘শুভ সকাল’ । এ চলচ্চিত্রটি পরিচালনা করবেন কাজী হায়াত । আর এটির প্রযোজক নাসির উদ্দিন। ব্যতিক্রমী গল্প নিয়ে নির্মিত হবে চলচ্চিত্রটি ।

নীপা চলচ্চিত্রের ব্যানারে ‘ধামাকা’ পরিচালনা করবেন মালেক আফসারী । এ চলচ্চিত্রেও থাকবে অনেক বড় চমক ।

রাসেল চলচ্চিত্রের ব্যানারে শাহীন সুমন পরিচালন করবেন ‘গ্যাং স্টার’।

বিল্ডাস ইন্টারন্যাশনালের ‘৭১ এর ইতিহাস’ চলচ্চিত্রটি পরিচালনা করছেন শামীম আহমেদ রনি’। এ চলচ্চিত্রের প্রযোজক কাজী মিজানুর রহমান।

ভুঁইয়া এন্টারপ্রাইজের ব্যানারে নির্মিত হবে ‘প্রিয়া রে’। এই চলচ্চিত্রটি পরিচালনা করবেন পুজন মজুমদার। আর প্রযোজক হিসেবে থাকছেন আফছার উদ্দিন ভুঁইয়া ।

হঠাৎ করেই শান্ত খান এবং দীঘির জুটি বাঁধা নিয়ে দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ও শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার সেলিম খান জানালেন, শিশুশিল্পী থেকে নায়িকা হয়ে অনেকেই সফল হতে না পারলেও দীঘির ব্যাপারে তিনি আশাবাদী।
তিনি আরো জানান, বাংলাদেশের আনাচে-কানাচে দীঘির অনেক ভক্ত আছে। তাকে চেনেন না এমন মানুষ কমই পাওয়া যাবে। তাই দীঘিকে নায়িকা হিসেবে তার ভক্তরা দেখতে চাইবেন। আর শান্ত খান ও দীঘি একসময় বাংলাদেশের চলচ্চিত্রে সফল জুটি হবে বলেও প্রত্যাশা করেন সেলিম খান।

ঢাকাই চলচ্চিত্রে নবাগত হিসেবে শান্ত খানের এখন পর্যন্ত কোনো অবসর নেই। গত বছর থেকেই তিনি টানা কাজ করে চলেছেন। গেল জুলাই মাসে ‘৭১-এর ইতিহাস’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন তিনি। নিজেদের প্রযোজনা প্রতিষ্ঠান ‘শাপলা মিডিয়া’র বাইরে এটিই শান্ত খানের প্রথম চলচ্চিত্র। এই চলচ্চিত্রে কিশোর মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন শান্ত খান।

স্প্ল্যাশ মিডিয়ার চলচ্চিত্র ‘বিক্ষোভ’ এ ইন্দো কানাডিয়ান অভিনেত্রী সানি লিওনের বিপরীতেও পারফর্ম করেছেন শান্ত খান। শামীম আহমেদ রনির গল্পে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন দেলোয়ার হোসেন দিল। গত বছরের সেপ্টেম্বরের ৯ থেকে ১১ তারিখ পর্যন্ত মুম্বাইয়ে সানি লিওনির আইটেম গানের দৃশ্যধারণ করা হয়। শ্রাবন্তী-শান্ত ছাড়াও ছবিতে এই চলচ্চিত্রে পারফর্ম করছেন বলিউড অভিনেত্রী সানি লিওন। তিনি যে গানে পারফর্ম করছেন, সেটি গেয়েছেন বাংলাদেশের কোনাল।

২০১৯ সালের ৫ ডিসেম্বর ‘প্রেমচোর’ চলচ্চিত্রের মধ্য দিয়ে ঢালিউডে যাত্রা শুরু করেন শান্ত খান। এ চলচ্চিত্রে শান্ত খানের সঙ্গে জুটি বাঁধেন ভারতের নেহা আমানদীপ। এ ছাড়া অভিনয় করেন ভারতের রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, বাংলাদেশের সাদেক বাচ্চু, অরুণা বিশ্বাস, বড়দা মিঠু এবং ডিজে সোহেলসহ আরো অনেকে। শান্ত খান প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ও শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার সেলিম খানের ছেলে।

এই সময়ের আলোচিত ও নবাগত নায়ক শান্ত খান জানান, চেতনায় মুক্তিযুদ্ধ বিষয়টিকে মাথায় রেখে বেশকিছু কাজ এরইমধ্যে শেষ করেছি। আগামীতে মুক্তিযুদ্ধ এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি ও শৈশব ধারণ করা একটি চলচ্চিত্রসহ মোট পাঁচটি চলচ্চিত্রে কাজ করার জন্যে চুক্তিবদ্ধ হয়েছি। আশা করছি দর্শকদের সামনে নতুন এবং ভালো কিছু উপহার দিতে পারবো।

এক সময় বিজ্ঞাপনে মডেল হয়ে সাড়া ফেলেছিল শিশুশিল্পী প্রার্থনা ফারদিন দীঘি। এর পরই ডাক পায় চলচ্চিত্রে। মা দোয়েল ও বাবা সুব্রত দুজনই চলচ্চিত্রের মানুষ। তাঁদের দেখানো পথেই নেমে পড়ে ছোট্ট দীঘি। ‘চাচ্চু’, ‘দাদী মা’, ‘পাঁচ টাকার প্রেম’সহ একের পর এক হিট ছবি উপহার দিতে শুরু করে সে। একটা সময় তাকে ঘিরেই তৈরি হতো চলচ্চিত্রের গল্প। মাঝখানে অনেক দিন চলচ্চিত্র থেকে দূরে ছিল দীঘি। পড়াশোনা নিয়ে ব্যস্ত সময় পার করেছে। যদিও শুরুতে দীঘিকে ঘিরে সংবাদমাধ্যম, এমনকি চলচ্চিত্র-সংশ্লিষ্টরাও ছিল সরব। বারবার শোনা গেছে, শিশুশিল্পী থেকে নায়িকা হয়ে ফিরছেন দীঘি। অবশেষে শাপলা মিডিয়া সেই গুঞ্জন শুধু সত্যি নয়, বাস্তবে রূপ দিতে যাচ্ছে।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির