চাঁদপুর পৌর নির্বাচনে নৌকার মাঝি জিল্লুর রহমান

চাঁদপুর পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী অ্যাড. জিল্লুর রহমান জুয়েল মেয়র পদে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন।

অ্যাড. জিল্লুর রহামন জুয়েল বর্তমানে চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন। তিনি ওই বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের শিক্ষার্থী হিসেবে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

চাঁদপুর পৌর নির্বাচনের মেয়র পদে প্রার্থী ছিলেন তিনজন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আক্তার হোসেন মাঝি এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী আলহাজ মামুনুর রশিদ বেলাল।

দীর্ঘ পাঁচ বছর পর অনুষ্ঠিত হয়েছে চাঁদপুর পৌরসভা নির্বাচন। চাঁদপুর জেলা প্রশাসনরে পক্ষ থকে ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এ পৌর নির্বাচনে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও বিজিবি, র‌্যাব, এপিবিএন আনসার সমন্বয়ে গঠিত স্টাইকিং ফোর্স দায়িত্ব পালন করছেছে। আইনশৃঙ্খলা বাহিনীর কার্যক্রম সমন্বয়ক হিসেবে ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেন।

এর আগে শুক্রবার সকাল ১০টায় চাঁদপুর সরকারি কলেজের শহীদ রাজু ভবনে ৫২ জন প্রিজাইডিং অফিসারের সঙ্গে ইভিএম মেশিন ব্যবহার, ভোট চলাকালীন সংরক্ষণ ও ভোটগণনা শেষে তা ফেরত দেয়ার বিষয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

এতে ব্রিফিং করেন চাঁদপুর জেলা নির্বাচন কমিশনার ও রিটার্নিং অফিসার মো. তোফায়েল আহমেদ এবং উপজেলা নির্বাচন কমিশনার ও সহকারী রিটার্নিং অফিসার মো. দেলোয়ার হোসেন।

এরপর চাঁদপুর উপজেলা কমপ্লেক্স ভবনে ভোটগ্রহণকারী প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের দায়িত্ব বণ্টনের চিঠি বিতরণ ও ভোটগ্রহণের সকল প্রকার মালামাল হস্তান্তর করেন। চাঁদপুর সদর উপজেলা কমপ্লেক্স ভবন ছিল কন্ট্রোল রুম।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির