কালাই পৌরসভার মেয়র নির্বাচিত হলেন আওয়ামী লীগের বেলাল

জয়পুরহাটের কালাই পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল বিজয়ী হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে সাত হাজার ৫৬১ ভোট পেয়ে তিনি বেসরকারিভাবে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আনিছুর রহমান তালুকদার ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৬০৬ ভোট। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী পেয়েছেন মাত্র ৯৬ ভোট।

যদিও আজ শনিবার এ নির্বাচনের ভোটগ্রহণ শুরুর প্রায় তিন ঘণ্টা পর বিএনপির মেয়র প্রার্থী আনিছুর রহমান তালুকদার অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে আনুষ্ঠানিকভাবে নির্বাচন বর্জন করেন। সেইসঙ্গে তিনি পুনর্র্নিবাচনের দাবি করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩০ ডিসেম্বর তারিখে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার হালিমুল আলম জন নৌকা প্রতীকে মেয়র নির্বাচিত হন। ২০১৬ সালের ২৫ জানুয়ারি তিনি শপথ নেন এবং ওই বছরের ২৬ জানুয়ারি কালাই পৌরসভার দায়িত্ব গ্রহণ করেন। মেয়রের দায়িত্ব পালনকালে গত ৫ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। ফলে পদটি শূন্য হয়।

দেশের চলমান করোনা পরিস্থিতির কারণে এতদিন কালাই পৌরসভার মেয়র পদের শূন্য আসনে নির্বাচন হয়নি। নির্বাচন কমিশন সচিবালয় দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আজ ১০ অক্টোবর উপনির্বাচনের ভোটগ্রহণের দিন ঘোষণা করেছিল।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির