বাংলাদেশকে ১০০ ভেন্টিলেটর দেবে যুক্তরাষ্ট্র: স্বাস্থ্যমন্ত্রী

যুক্তরাষ্ট্র কোভিড-১৯ চিকিৎসায় বাংলাদেশকে ১০০টি ভেন্টিলেটর দেবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভেন্টিলেটর ও গ্যাস এনালাইজার হস্তান্তর সংক্রান্ত একটি বৈঠক শেষে এ তথ্য জানান তিনি।

আগামী কয়েক দিনের মধ্যেই এসব ভেন্টিলেটর পাওয়া যাবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “আমেরিকা বাংলাদেশের পরীক্ষিত বন্ধু রাষ্ট্র। দেশের যে কোনো দুর্যোগে আমেরিকা বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। এবারের কোভিড-১৯ মোকাবেলা করতেও আমেরিকা বাংলাদেশকে নানা খাতে সহায়তা করে যাচ্ছে।

“এরই ধারাবাহিকতায় বাংলাদেশে কোভিডসহ অন্যান্য চিকিৎসা সেবা দিতে নতুন ও অত্যাধুনিক এসব ভেন্টিলেটর দেবে।” এ সময় যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন বিগান, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার, বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্ৃবাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম উপস্থিত ছিলেন।

বৈঠকে করোনাভাইরাস সৃষ্ট সংকট মোকাবেলায় উভয় দেশের বাস্তব অভিজ্ঞতা বিনিময় করেন দুই দেশের প্রতিনিধিরা। করোনাকালীন বাংলাদেশের নানা উদ্যোগ তুলে ধরেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রীর কাছে দুটি গ্যাস এনালাইজার হস্তান্তর করেন স্টিফেন বিগান ও রবার্ট মিলার।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির