‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সেন্সর বোর্ডে

সেন্সর বোর্ডে জমা পড়লো সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। এ চলচ্চিত্রটি প্রযোজনা করেছে স্টোরি স্প্ল্যাশ মিডিয়া। এ প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী পিংকি খান। তিনি দেশের খ্যাতনামা চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ও শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো: সেলিম খানের মেয়ে। সেন্সর পেলে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আগামি ১১ই ডিসেম্বর শুক্রবার দেশের সবগুলো সিনেমা হলে একযোগে চলচ্চিত্রটি মুক্তি পাবে। এ চলচ্চিত্রটির পরিচালক শাপলা মিডিয়া ও শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো. সেলিম খান। আর চিত্রনাট্য করেছেন, শামীম আহমেদ রনী।

চলচ্চিত্রটিতে একসঙ্গে কাজ করেছেন এই সময়ের জনপ্রিয় নবাগত নায়ক শান্ত খান ও নায়িকা দীঘি। গেলো সেপ্টেম্বর মাসে বেশ কয়েকদিন ঢাকায় চলচ্চিত্রটির শুটিং শেষে চাঁদপুরেও শুটিং করা হয় । এর আগে, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা ও নানা চক্রান্তের ঘটনা নিয়ে ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের নির্মাণ কাজ শেষ হওয়ার পরপরই ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ নির্মাণের ঘোষণা দেন শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো. সেলিম খান।

‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটির পূর্ণাঙ্গ ট্রেইলার প্রকাশের পর দেশব্যাপী ব্যাপক সাড়া পড়েছে। স্টোরি স্প্ল্যাশ মিডিয়ার ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটিও আলোড়ন সৃষ্টি করবে বলে জানিয়েছেন পরিচালক মো: সেলিম খান। গেল ৮ আগস্ট শনিবার স্টোরি স্প্ল্যাশ মিডিয়ার পক্ষ থেকে চলচ্চিত্রটির নাম পরিচালক সমিতিতে এন্ট্রি করা হয়। ছোট বেলা থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে নেতৃত্ব দিয়েছেন এবং সবার কাছে মিয়া ভাই হয়ে ওঠেন, তা ফুটে উঠবে এই চলচ্চিত্রে। ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রের পরিচালক মো: সেলিম খান জানান, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রে এমনভাবে তুলে ধরা হয়েছে, যা অনেকেরই অজানা। বঙ্গবন্ধু ছোট বেলা থেকেই নেতৃত্ব এবং বিশাল হৃদয়ের একজন মানবিক মানুষ হিসেবে সবার কাছে মিয়া ভাই নামে পরিচিত ছিলেন। সেই প্রেক্ষাপট ধরেই আমরা চলচ্চিত্রটির নামকরণ করেছি ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। করোনা পরিস্থিতিসহ সবকিছু ঠিকঠাক থাকলে সেন্সর সনদ প্রাপ্তি সাপেক্ষে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আগামি ১১ই ডিসেম্বর শুক্রবার দেশের সবগুলো সিনেমা হলে একযোগে চলচ্চিত্রটি আমরা মুক্তি দিতে পারবো বলে আশা রাখছি। সেলিম খান আরো বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে তার চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া এবং শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল আরো বেশ কয়েকটি চলচ্চিত্র নির্মাণ করবে। সেগুলোর মাধ্যমে ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের মতোই দর্শকরা সঠিক ইতিহাস জানতে পারবেন। যা বঙ্গবন্ধু এবং দেশের প্রয়োজনে নতুন প্রজন্মসহ সবার জানা উচিত বলেও মনে করেন শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো. সেলিম খান।

এদিকে, স্টোরি স্প্ল্যাশ মিডিয়ার পক্ষ জানানো হয়েছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রের মাধ্যমে আয়ের যাবতীয় অর্থ বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগের সহযোগি হয়ে যার ‘জমি আছে, ঘর নাই’, এমন ব্যক্তিদের নিজ জমিতে গৃহনির্মাণ করে দেয়া হবে।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির