শিরোনামঃ
সিরাজগঞ্জের বিজয়ী কাউন্সিলরকে হত্যাকারী চায়নিজ ছুড়িসহ গ্রেপ্তার বীর মুক্তিযোদ্ধা ইলা দাসের ২য় মৃত্যু বার্ষিকী আজ সলঙ্গায় ফেনসিডিলসহ স্বামী-স্ত্রী আটক মিথ্যা মামলা দিয়ে ইউপি সদস্যকে ফাসানোর চেষ্টা যুবলীগ চেয়ার‌ম্যান-সাধারণ সম্পাদকের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন শ্যামল মজুমদার যুবলীগ চেয়ার‌ম্যান-সাধারণ সম্পাদকের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদ মিনহাজ যুবলীগ চেয়ার‌ম্যান-সাধারণ সম্পাদকের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন হাওলাদার রফিক যুবলীগ চেয়ার‌ম্যান-সাধারণ সম্পাদকের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মহিউদ্দিন তপদার যুবলীগ চেয়ার‌ম্যান-সাধারণ সম্পাদকের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন সাইদ শেখ হাটিকুমরুলে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত 

ফিনল্যান্ড আ.লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রবাসী ডেস্কঃ

যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করেছে ফিনল্যান্ড আওয়ামীলীগ।

রবিবার ১০ (জানুয়ারি) হেলসিংকিতে স্বাস্থ্য বিধি মেনে ফিনল্যান্ড আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনের পরিচালনায় এই দিবস উপলক্ষে একটি বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি পলাশ কামালী, মোস্তফা আজাদ বাপ্পী, ডক্টর জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মালেক রাজু, সম্পাদক আন্তর্জাতিক হোসাইন আহম্মেদ টিপু, রাজু সুফিআন, শান্ত, নিয়ামত মিয়া প্রমুখ।

এসময় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পায়। একটি স্বাধীন দেশের রাষ্ট্রনায়কের প্রত্যাবর্তনে এ দেশের লাখো-কোটি মানুষ আনন্দে উদ্বেলিত হয়।

আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন পাকিস্তানের কারাগার থেকে যুক্তরাজ্যে যান, তখন সেখানে তাঁকে রাষ্ট্রনায়ক এবং বাঙালি জাতির পিতা হিসেবে অভ্যর্থনা জানানো হয়। ভারতে পৌঁছালেও একইভাবে তাঁকে অভ্যর্থনা জানানো হয়। বঙ্গবন্ধু বাংলাদেশে যখন প্রত্যাবর্তন করেন, তখন সারাদেশের মানুষ ঢাকায় এসে বাঁধভাঙা উচ্ছ্বাস প্রকাশ করেন এবং তাঁকে অভ্যর্থনা জানান। মাত্র সাড়ে তিন বছরের শাসনামলে একটি জাতিকে লক্ষ্যে পৌঁছানোর জন্য যে যে ‘গ্রাউন্ড ওয়ার্ক’ করার দরকার, বঙ্গবন্ধু সেটাই করেছিলেন। তিনি ছিলেন একজন দূরদর্শী রাষ্ট্রনায়ক।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির