বঙ্গবন্ধু ছিলেন রাশিয়ার প্রকৃত বন্ধু: রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী

ডেক্স রিপোর্ট

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাশিয়ার প্রকৃত বন্ধু ছিলেন বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। শুক্রবার (১৯ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালার তৃতীয় দিনের অনুষ্ঠান ধারণকৃত ভিডিও বার্তায় এ কথা বলেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে কথা বলতে সুযোগ করে দেয়াটা আমার জন্য দারুণ সম্মানের। রাশিয়া স্মরণ করছে শেখ মুজিবুর রহমানকে। তিনি ছিলেন অসামন্য রাজনৈতিক ও বিপ্লবী নেতা। তার দেশের মানুষের স্বাধীনতা ও শান্তির জন্য তিনি লড়াই করে গেছেন। শেখ মুজিব ছিলেন রাশিয়ার প্রকৃত বন্ধু।

তিনি বলেন, বাংলাদেশের মানুষের সফলতাকে আমরা স্বাগত জানাই। আপনাদের দেশ ভালো করছে এবং ক্রমাগত উন্নতি করছে। আন্তর্জাতিক সম্প্রদায়ও তা আলোচনা হচ্ছে। বৈশ্বিক সমস্যা দারিদ্র্য ও জলবায়ু পরিবর্তন মোকাবিলায়ও ঢাকা কাজ করছে।

রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন,রাশিয়া বাংলাদেশের সঙ্গে দ্বীপাক্ষিক রাজনৈতিক আলোচনা চালিয়ে যেতেও প্রস্তুত। বাংলাদেশ-রাশিয়ার মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কে আমি সন্তুষ্ট।বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় রাশিয়ার গুরুত্বপূর্ণ অর্থনৈতিক অংশীদার। এ সময় তিনি রাশিয়ার সহযোগিতায় বাংলাদেশের চলমান প্রথম নিউক্লিয়ার বিদ্যুৎ প্রকল্পের বিষয়টিও উল্লেখ করেন।

 

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির