শেখ রেহানার ‘শুভ জন্মদিনে’ প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন রসায়নবিদ ড. জাফর ইকবাল

প্রবাসী ডেস্কঃ রেহানার জন্মদিন আজ। ১৯৫৫ সালের এই দিনে জন্ম নেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানা। তিনি এক ছেলে ও দুই মেয়ের গর্বিত মা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার ‘শুভ জন্মদিনে’ প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় উপকমিটির সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রসায়নবিদ ড. জাফর ইকবাল।

বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানার ‘শুভ জন্মদিনে’ রসায়নবিদ ড. জাফর ইকবাল শেখ রেহানার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করেছেন।

বঙ্গবন্ধুর ছোট মেয়ে, ‘ছোট আপা’ বলে পরিচিত শেখ রেহানা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নির্মম হত্যাকাণ্ডের সময় শেখ হাসিনার সঙ্গে জার্মানিতে থাকায় বেঁচে যান তিনি। পরে যুক্তরাজ্যে ‘রাজনৈতিক আশ্রয়’ পাওয়ার পর থেকে সেখানেই থাকেন এখন।

দেশের সবচেয়ে বড় রাজনৈতিক পরিবারের সন্তান হয়েও কখনো সক্রিয় রাজনীতির সামনের সারিতে আসেননি শেখ রেহানা। তবে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন সংগ্রামে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ পরিবারের সদস্য সক্রিয় রাজনীতিবিদদের অনুপ্রেরণা ও সহযোগিতা দিয়ে গেছেন মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেয়া পরিবারের এ সন্তান।

জনহিতৈষী কাজে সব সময়ই ভূমিকা রাখেন শেখ রেহানা। ধানমন্ডিতে তার নামে বরাদ্দ বাড়িটিও দিয়েছেন দেশের কাজে।

তার তিন সন্তান রিদোয়ান মুজিব সিদ্দিকী ববি, আজমিনা সিদ্দিকী এবং টিউলিপ সিদ্দিকী। টিউলিপ সিদ্দিকী ব্রিটেনে লেবার পার্টি থেকে নির্বাচিত পার্লামেন্ট মেম্বার।

যুক্তরাজ্যে কর্মজীবী হিসেবে সম্মানজনক জীবনযাপন করেন দেশের শীর্ষ সম্মানিত পরিবারের সদস্য শেখ রেহানা। তাকে জন্মদিনের শুভেচ্ছা।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির