শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় পেল শরীয়তপুর

শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন করা হয়েছে। গতকাল মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মো. মাহমুদুল আলম সাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়েছে। এর ফলে দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হলো। গত ১০ জুন শরীয়তপুর -২ আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতিগত অনুমোদনের প্রেক্ষিতে শরীয়তপুর জেলায় শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপনের নিমিত্তে যুগোপযোগী একটি খসড়া আইন প্রণয়ন করে এ বিভাগে প্ররণ করা হয়।

এদিকে শরীয়তপুরে এ বিশ্ববিদ্যালয়ের অনুমোদন করায় শরীয়তপুরের সর্বস্তরের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম ইনকিলাবকে বলেন, শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় কৃষিনির্ভর দক্ষিণাঞ্চলে আর্থ-সামাজিক পরিবর্তনে ব্যাপক ভূমিকা রাখবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তির আসন সংখ্যা কম হওয়ায় অনেক শিক্ষার্থীর উচ্চশিক্ষা লাভ সম্ভব হয় না, শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় করার মধ্যমে এই সমস্যার অনেকটা লাগব হবে।

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা করে উপমন্ত্রী বলেন, শরীয়তপুর জেলার সর্বস্তরের জনসাধারণ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি চিরকৃতজ্ঞ। প্রধানমন্ত্রীর নেতৃত্বেই সারা দেশের মতোই এগিয়ে যাবে আমাদের প্রিয় শরীয়তপুর।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির