শিরোনামঃ
জন্মাষ্টমীর শুভেচ্ছা জানালেন বনশ্রী বিশ্বাস স্মৃতি কনা শুভ জন্মাষ্টমীর শুভেচ্ছা জানালেন জাপান আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান দৌলতপুরে সাংবাদিকের নামে মামলা,প্রত্যাহারের দাবিতে মানব বন্ধন। কাতারে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী নিহত শান্তিরক্ষা মিশনে লেবানন যাচ্ছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ সংগ্রাম স্বাস্থ্যখাতের দুর্নীতি দূর করতে কঠোর পদক্ষেপ সরকারের : হানিফ অসচ্ছল শিক্ষার্থীদের মোবাইল কিনতে টাকা দেবে সরকার প্রধানমন্ত্রীর করোনাকালীন আর্থিক সহায়তা পেলেন রাঙ্গামাটির সাংবাদিকরা আত্রাইয়ে ১৮ গৃহহীন পরিবার পেলো দুর্যোগ সহনীয় পাকাঘর মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ আ.লীগের সাবেক সহ-সম্পাদক সাখাওয়াত হোসেন মোহনের নেতৃত্বে ৫শত বৃক্ষরোপন

আগামী বছর সব হজযাত্রীর ইমিগ্রেশন ঢাকায়: ধর্ম প্রতিমন্ত্রী

আগামী বছর থেকে সকল হজযাত্রীর সৌদি অংশের ইমিগ্রেশন ঢাকায় হবে বলে জানিয়েছেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। আর বিমান প্রতিমন্ত্রী জানান, আগামী বছর সৌদি অংশের ইমিগ্রেশন ঢাকায় সম্পন্ন করতে বিমানবন্দরে আরো বড় পরিসরে ব্যবস্থা গ্রহণ করা হবে।

রোববার (৭ জুলাই) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন শেষে এসব কথা বলেন দুই প্রতিমন্ত্রী।

এদিকে হজযাত্রীদের সার্বিক সুযোগ সুবিধা বাড়াতে কাজ করে যাচ্ছে সৌদি কর্তৃপক্ষ জানালেন সৌদি আরবের ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল আজিজ আল ইয়াহিয়া।

হজযাত্রার চতুর্থ দিনে উত্তরার আশকোনা হজ ক্যাম্পে হজ পরিদর্শন করে দেখা যায় ভোগান্তি ছাড়াই নির্ধারিত সময়ে ঢাকা ছাড়ছেন হজযাত্রীরা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৭৮১ যাত্রী সৌদি আরবে গেছেন। কোন ভোগান্তি ছাড়া নির্বিঘ্নে সহজে যেতে পারায় খুশি হাজিরা।
সৌদি আরবের ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল আজিজ আল ইয়াহিয়া বলেন, হজ যাত্রীদের সুবিধার জন্য এ বছর লাগেজ বাসায় পৌঁছে দেয়াসহ  ইমিগ্রেশন ঢাকায় করার ব্যবস্থা করা হয়েছে আগামীতে এই সেবা আরো বাড়ানো হবে।
এ সময় ধর্ম প্রতিমন্ত্রী বলেন, এ বছরই সৌদি কর্তৃপক্ষ সব ইমিগ্রেশন কার্যক্রম ঢাকাতে করতে চেয়েছিলো। প্রথম বছর আর জায়গার স্বল্পতার কারণে করা সম্ভব হয়নি, আগামী বছর থেকে এই কার্যক্রম পুরোটাই ঢাকায় করা হবে।
আর বিমান প্রতিমন্ত্রী জানান, আগামী বছর বিমানবন্দরে যাত্রীদের সুবিধায় আরো বড় পরিসরে করা হবে ইমিগ্রেশন কার্যক্রম। হজযাত্রার চতুর্থদিনে বিমান ও সৌদি এয়ারের ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৭৮১ যাত্রী সৌদি আরবে গেছেন।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির