শিরোনামঃ
জন্মাষ্টমীর শুভেচ্ছা জানালেন বনশ্রী বিশ্বাস স্মৃতি কনা শুভ জন্মাষ্টমীর শুভেচ্ছা জানালেন জাপান আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান দৌলতপুরে সাংবাদিকের নামে মামলা,প্রত্যাহারের দাবিতে মানব বন্ধন। কাতারে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী নিহত শান্তিরক্ষা মিশনে লেবানন যাচ্ছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ সংগ্রাম স্বাস্থ্যখাতের দুর্নীতি দূর করতে কঠোর পদক্ষেপ সরকারের : হানিফ অসচ্ছল শিক্ষার্থীদের মোবাইল কিনতে টাকা দেবে সরকার প্রধানমন্ত্রীর করোনাকালীন আর্থিক সহায়তা পেলেন রাঙ্গামাটির সাংবাদিকরা আত্রাইয়ে ১৮ গৃহহীন পরিবার পেলো দুর্যোগ সহনীয় পাকাঘর মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ আ.লীগের সাবেক সহ-সম্পাদক সাখাওয়াত হোসেন মোহনের নেতৃত্বে ৫শত বৃক্ষরোপন

সাংবাদিক আবুল কালাম আজাদ খোকনের জন্মদিন আজ!

প্রবাসী ডেক্সঃ আজ ১লা আগষ্ট ২০১৯। সিডনি প্রবাসী সাংবাদিক ও ‘নবধারা নিউজ’ অনলাইন নিউজ পোর্টালের প্রতিষ্ঠাতা সম্পাদক আবুল কালাম আজাদ খোকনের জন্মদিন। সাংবাদিক আজাদ খোকনের ৭০ দশকের আজকের এইদিনে বালুচিস্হানে কোয়েটাতে (সি,এম,এইচ) জন্মগ্রহন করেন। পরিবারে পাঁচ ভাইবোনের মধ্যে তিনিই বাবা মায়ের প্রথম সন্তান। বাবা অবসরপ্রাপ্ত সেনা অফিসার এবং তিনি নিজেও সেনাবাহিনীতে আট বৎসর চাকুরী করেছেন।

নারায়ণগঞ্জের জালকুড়ি এলাকার বাসিন্দা আজাদ খোকন সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত থেকে কমিউনিটির সেবা করে যাচ্ছেন। তিনি স্বেচ্ছাসেবী হিসাবে অস্ট্রেলিয়ার পরিমণ্ডলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। আজাদ ১৯৯৭ সালে রাষ্ট্রবিজ্ঞানে বি,এস,এস, (সম্মান) এম,এস,এস, ডিগ্রী লাভ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। ২০০২ সালে অষ্ট্রেলিয়াতে অভিবাসন নিয়ে সিডনিতে আসেন।

খোকন অষ্ট্রেলিয়ার অন্যতম বৃহত্তম সংগঠন “হোয়াইট রিবন অষ্ট্রেলিয়া” এর এ্যান্বসেডরের দায়িত্ব সফলভাবে পালন করে যাচ্ছেন। তিনি হারমনি (ক্যান্টারবারী ও ব্যাংকসটাউন সিটি) গ্রুপের এ্যান্বসেড, মানুষিক স্বাস্হ্যের পিয়ার এডুকেটর ও মাইন্ডফুলনেসের এডুকেটর। অষ্ট্রেলিয়াতে স্বাস্হ্য বিভাগে কর্মরত আছেন প্রায় ১২ বৎসর যাবৎ।

গত দেড় শতক ধরে দেশে ও প্রবাসে তিনি প্রগতিশীল কাজ করে যাচ্ছেন। অষ্ট্রেলিয়ার কমিউনিটিতে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ নারায়ণগঞ্জের কৃতি সন্তান রাষ্ট্রীয় সম্মাননায় ভূষিত হয়েছেন বহুবার।

সাংবাদিক আজাদ খোকনের জাতীয়ভাবে উল্লেখ্যযোগ্য কিছু ভলেন্টারী অ্যাওয়ার্ড কথা তুলে ধরা হইল। অস্ট্রেলিয়ান অব দ্যা ইয়ার এ্যাওয়ার্ড নোমিনেশন সার্টিফিকেট, ভলেন্টারী অব দ্যা ইয়ার এ্যাওয়ার্ড, সিটিজেন অব দ্যা ইয়ার নোমিনেশন সার্টিফিকেট, হারমনি ডে এ্যাওয়ার্ড, ষ্টার এ্যাওয়ার্ড, কমিউনিটি এ্যাওয়ার্ড,পার্লামেন্ট এ্যাওয়ার্ড।

আত্মগরিমা ও অহংকারের উর্ধে উঠে তিনি নিজেকে গড়ে তুলেছেন সকলের প্রিয় পাত্র হিসেবে। তার পারিবারিক জীবন ও সামাজিক জীবনে ছোট বড় সকলের প্রতিই তিনি সদয় ও সৌহার্দপূর্ণ।

এই বিশেষ দিনটিতে তিনি শত ব্যস্ততার মাঝেও পরিবারের সাথে কিছুটা সময় কাটানোর কথা জানিয়েছেন। তিনি দুই সন্তানের জনক। তার স্ত্রী লিপি আক্তার একজন চাইল্ড কেয়ার কর্মী। আমাদের পত্রিকার পক্ষ থেকে আজাদ খোকনের জন্মদিনে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। তাঁর অনাগত জীবন আরো সাফল্যমন্ডিত হোক।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির