কৃষক লীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক’কে অভিনন্দন : জাহাঙ্গীর ফরাজী ও এমএ রব মিন্টু

প্রবাসী ডেস্কঃ দশম জাতীয় সম্মেলনে আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন উম্মে কুলসুম।

এক শুভেচ্ছা বার্তায় নবগঠিত ইতালী আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর ফরাজী এবং সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বুধবার (৬ নভেম্বর) বেলা ১১টায় কৃষকলীগের দশম জাতীয় সম্মেলনের মাধ্যমে তাদের নির্বাচিত করা হয়। দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠিত হলো কৃষক লীগের জাতীয় সম্মেলন।

বেলা ১১টায় দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরপর সেখানে নির্মিত অস্থায়ী মঞ্চে অনুষ্ঠানের প্রথম অধিবেশনে পরিবেশন করা হয় কৃষক লীগের ‘কৃষক বাঁচাও দেশ বাঁচাও’ থিম সং।

কৃষক লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১২ সালের ১৯ জুলাই। ওই সম্মেলনে সাবেক ছাত্রনেতা মোতাহার হোসেন মোল্লাকে সভাপতি ও খোন্দকার শামসুল হক রেজাকে সাধারণ সম্পাদক করা হয়। পরবর্তীতে ১১১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

দেশে কৃষির উন্নয়ন এবং কৃষকের স্বার্থরক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। তিন বছর কমিটির মেয়াদ থাকলেও চলেছে প্রায় আট বছর। শুধু কেন্দ্রীয় কমিটি নয়, জেলা পর্যায়ের কমিটিগুলোও বিভিন্ন কারণে ঝিমিয়ে পড়ে। তবে সম্মেলনের তারিখ ঘোষণার পর প্রাণচাঞ্চল্য ফিরে আসে সংগঠনটিতে।

Recent Comments

    © All rights reserved © 2018-19  Jamunarbarta.Com

    Desing & Developed BY লিমন কবির