শিরোনামঃ
‘আইন মেনে গ্রাম আদালতে বিচারিক কার্যক্রম পরিচালনা করতে হবে ‘ বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ফ্রান্স যুবলীগের উদযাপন রুমিনের পর এবার বিতর্কিত বিএনপির এমপি হারুন! যুক্তরাষ্ট্র ও চীনের উদ্যোগ বাংলাদেশের উন্নয়নের পরিপূরক আরো ১১টি বেসরকারি টিভি চ্যানেল সম্প্রচারের অপেক্ষায়: তথ্যমন্ত্রী উপজেলা আওয়ামী লীগের সদস্য হলেন সজীব ওয়াজেদ মাহবুবুর রহমানকে বিতর্কিত করতে নতুন কৌশলে বিএনপি, মিষ্টি বিতরণ! বিএনপিতে অনাস্থা নেতাদের, বাড়ছে পদত্যাগ গণপদত্যাগের শঙ্কায় বিএনপি, ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন রিজভী! মাঈন উদ্দিন বাদলের নামে চট্রগ্রামের কালুরঘাটে নতুন সেতুর নামকরণের দাবি : নিজাম উদ্দিন

বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মাঈন উদ্দিন খান বাদলের মৃত্যুতে নিজাম উদ্দিনের শোক প্রকাশ

প্রবাসী ডেস্কঃ
চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মাঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে শোক প্রকাশ জানিয়েছেন সুইজারল্যান্ড আওয়ামীলীগ এর প্রচার ও প্রকাশনা সম্পাদক নিজাম উদ্দিন ।
বৃহস্পতিবার (৭ নভেম্বর) সুইজারল্যান্ড থেকে এক শোকবার্তায় তিনি এ শোক প্রকাশ করেন।
তিনি বলেন, ‘বাদল ভাইয়ের মৃত্যুতে চট্টগ্রামবাসী একজন সাহসী সন্তানকে হারালো। মহান স্বাধীনতা যুদ্ধের সময় যেমন সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন তিনি ।
ঠিক জীবনযুদ্ধেও আজীবন অন্যায় ও অসঙ্গতির বিরুদ্ধে লড়াই করে গেছেন। তাঁর মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে অপূরণীয় ক্ষতি হয়েছে, য়া পূরণ করার মতো নয়।’
শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, ‘নগর উন্নয়নে বিভিন্ন সময় পরামর্শ ও বিভিন্ন সহযোগিতা করেছিলেন বর্ষীয়ান এ নেতা। দেশ ও জাতির প্রতি তাঁর যেই ত্যাগ তা মানুষ আজীবন মনে রাখবে। ‘
উল্লেখ্য, বৃহস্পতিবার (৭ নভেম্বর) ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিচার্স ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৭টা ৪৫ মিনিটের দিকে মাঈনুদ্দিন খান বাদল মারা যান।
১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বোয়ালখালীতে জন্ম নেয়া মাঈন উদ্দীন খান বাদল জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কার্যকরী সভাপতি ছিলেন। তিনি চট্টগ্রাম-৮ আসনের তিনবার সংসদ সদস্য ছিলেন।
গত ১৮ অক্টোবর থেকে ভারতে প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির তত্ত্বাবধানে ছিলেন তিনি। হাসপাতাল সূত্রে জানা গেছে, চিকিৎসাধীন অবস্থায় হার্টফেল করায় মৃত্যুবরণ করেন তিনি। দ্রুত সময়ের মধ্যে মরদেহ বাংলাদেশে আনা হবে বলে তার পরিবার জানিয়েছেন।

Recent Comments

    © All rights reserved © 2018-19  Jamunarbarta.Com

    Desing & Developed BY লিমন কবির