সিএমসিডির আইন সম্পাদক হলেন গীতিকার সাইফুদ্দিন ইমন

ঢাকা: জনপ্রিয় গীতিকার ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য সাইফুদ্দিন ইমন চট্টগ্রাম মিউজিশিয়ান ক্লাবের (সিএমসিডি) আইন বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

চট্টগ্রামের এই গুণী গীতিকার সংগঠনটির সাথে প্রতিষ্ঠালগ্ন থেকে ওতোপ্রোতভাবে জড়িত। এই সংগঠন দেশের নতুন প্রজন্মের শিল্পী, গীতিকার, মিউজিশিয়ান ও সুরকারদের পথচলার ক্ষেত্রে বিভিন্ন সহযোগীতা করে থাকে। পাশাপাশি এদেশের প্রথিতযশা শিল্পী ও সাংস্কৃতিক কর্মীদের বিভিন্ন কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকে।

গীতিকার সাইফুদ্দিন ইমন তার বক্তব্যে বলেন, আমরা সারা বছরব্যাপী এই সংগঠনের মাধ্যমে এদেশের সংগীত সংশ্লিষ্ট কর্মকাণ্ড ঘিরে বিভিন্ন কর্মসূচি পালন করে থাকি। বিশেষ করে আমরা দেশের ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর থেকে তাকে স্মরণ করে প্রতি বছর ব্যাপক আয়োজন করি। পাশাপাশি যে সমস্ত নতুন শিল্পী-মিউজিশিয়ান চট্টগ্রাম থেকে ঢাকায় আসেন তাদের প্রতিভার বিকাশেও ব্যাপক সহযোগিতা করি। বিভিন্ন সময়ে সমাজের মানুষের প্রয়োজনে আমরা দেশ-মাতৃকার জন্য কর্মসূচি গ্রহণ করে থাকি।

উল্লেখ্য, গীতিকার সাইফুদ্দিন ইমনের বেশকিছু অ্যালবাম এখনও শ্রোতাদের কাছে খুব জনপ্রিয়। বিশেষ করে ‘সালাম বাংলাদেশ, মেঘ, কানামাছি মৌমাছি ও আমাদের গান’ খুবই জনপ্রিয়।

তার উল্লেখযোগ্য গানের মধ্যে কুমার বিশ্বজিৎ ও সামিনা চৌধুরীর গাওয়া সালাম বাংলাদেশ, আইয়ুব বাচ্চুর কন্ঠে কোটি জনতা, ন্যান্সির গাওয়া মন, কনার কন্ঠে চঞ্চলা মন, বাপ্পা মজুমদারের গাওয়া মেঘ, শাফিন আহমেদের স্বপ্নের বাংলাদেশ, সুবীর নন্দীর আমি বাঙালী, তপন চৌধুরীর স্বাধীনতা, নাকিব খানের বাংলাদেশ তোমার জন্য বেশ জনপ্রিয় গান।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির