এখন থেকে ভূমি বিষয়ক মামলার শুনানি অনলাইনে

অনলাইনে ভূমি সংক্রান্ত মামলার শুনানি কার্যক্রম শুরু করেছে ভূমি মন্ত্রণালয়। এর ফলে নির্ধারিত দিনে দেশ-বিদেশের যে কোন স্থান থেকে শুনানিতে অংশ নেওয়া যাবে।

বুধবার মন্ত্রণালয়ের সভা কক্ষে ভূমি রাজস্ব বিষয়ক আদালতে অনলাইন শুনানি ব্যবস্থা উদ্বেধন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

প্রযুক্তি নির্ভর আধুনিক ও টেকসই ভূমি রাজস্ব ব্যবস্থা গড়ে তুলতে ভূমি সংক্রান্ত মামলার বিচারিক কাজে অনলাইন শুনানি চালু করা হয়েছে।

মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করেছে। এই কার্যক্রম পার্বত্য তিন জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ব্যতীত দেশের অন্যান্য ৬১ জেলায় চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, হাতের মুঠোয় ভূমিসেবা এখন আর শ্নোগান নয়। এটি এখন বাস্তবতা। ভূমি রাজস্ব আদালতে অনলাইন শুনানি ব্যবস্থা চালুর ফলে মানুষের হয়রানি, ভোগান্তি কমার পাশাপাশি সময় ও অর্থ সাশ্রয় হবে।

ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান পিএএ’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান মো. মশিউর রহমান, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. মোস্তফা কামাল, ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক মো. তসলীমুল ইসলাম এনডিসি, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস, মুহাম্মদ সালেহউদ্দীন প্রমুখ।

পুরাতন বার্তা…

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
© All rights reserved | Jamunar Barta

Desing & Developed BY লিমন কবির